ঢাকা, রবিবার, ১২ মে, ২০২৪

ঈশ্বরের প্রত্যাবর্তন

২০১৬ সালের ইউরোর গ্রুপ পর্বে সুইডেন ছিটকে যাওয়ায় দুঃখে-কষ্টে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেন জ্লাতান ইব্রাহিমোভিচ। প্রায় পাঁচ বছর পর গত নভেম্বরের দিকে অভিমান কমে এবং জাতীয় দলের জার্সিতে ছবি পোস্ট করে রহস্যময় ক্যাপশন দেন, ‘অনেক দিন ধরে দেখা হয় না।’ তাতে সাড়াও দিলেন সুইডেনের কোচ জান্নে অ্যান্ডারসন।


চলতি মাসের শেষ দিকে জর্জিয়া ও কসোভোর বিপক্ষে আসন্ন বিশ্বকাপ বাছাই খেলতে ফেরানো হয়েছে এসি মিলানের স্ট্রাইকারকে। প্রায় পাঁচ বছর পর জাতীয় দলের জার্সি পরতে যাচ্ছেন ইব্রাহিমোভিচ। ৩৯ বছর বয়সী এই তারকা অবসরের ঘোষণা দেওয়ার আগে ১১৬ ম্যাচ খেলে রেরক্ড ৬২ গোল করেন।


সম্প্রতি মিলানের হয়ে সিরি আ’য় ইন্টার মিলানের সঙ্গে শিরোপার লড়াইয়ে দলকে সামনে থেকে এগিয়ে নিচ্ছেন। ১৪ ম্যাচ খেলে ১৪ গোল করে এই লিগ আসরে ক্লাবের সর্বোচ্চ গোলদাতা তিনি। এমন পারফরম্যান্স করেই জাতীয় দলের কোচের নজর কাড়লেন সাবেক বার্সা তারকা। তার প্রত্যাবর্তনের ব্যাপারে কথা বলতে সম্প্রতি মিলানে গিয়েছিলেন কোচ অ্যান্ডারসন।


আলাপ শেষে দেশের শীর্ষ গোলদাতাকে রেখে মঙ্গলবার দল ঘোষণা করেছেন তিনি, ‘সবার প্রথম কথা, সে খুব ভালো একজন ফুটবলার, সুইডেনের মধ্যে আমাদের সেরা খেলোয়াড়। তার অসাধারণ অভিজ্ঞতা এবং দলের অন্য খেলোয়াড়দের মধ্যে তা সরবরাহ করতে পারে।’


অবসর ভেঙে আবারও আন্তর্জাতিক ফুটবলে ফেরার সিদ্ধান্তটা সুইডেনের জার্সি পরা ছবি দিয়ে টুইটারে নিশ্চিত করেছেন ইব্রাহিমোভিচ, ‘ঈশ্বরের প্রত্যাবর্তন।’

ads

Our Facebook Page